শিরোনাম
ত্রিশা‌লে নির্মণ কা‌জের উ‌দ্বোধন অব‌শে‌ষে মিনহা‌জের সহ‌যোগীতায় ম‌মে‌কে অজ্ঞাত বৃদ্ধা ফুলবাড়িয়া মাহফিজুর রহমান বাবুলের তৃতীয় সন্তান নিলয় আর নেই। আর এম বি সি কল্যাণ সমিতি, এলিফ্যান্ট রোড, ঢাকা,র সাধারন সম্পাদক ও আওয়ামীলীগ নেতা সদ্য প্রয়াত সাইদুল ইসলাম খান পল স্বরণে আলোচনা, মিলাদ ও দোয়া ফুলবাড়িয়ায় জাতীয় পার্টি, র মহাসচিব এর রোগমুক্তি কামনায় মিলাদ ও দোয়া অনুষ্ঠিত ফুলবাড়িয়ায় আ’লীগ শীর্ষ নেতাদেরকে অসম্মান করে মন্তব্য করেছেন বিএনপির চেয়ারম্যান ময়মন‌সিংহ বিভাগ সমিতি ঢাকা,র করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরন প্রতিবন্ধী দুই ছেলেকে বাঁচাতে মা-বাবার আকুতি ত্রিশালে বলাৎকারের অভিযোগে বড় হুজুর আটক আরেক দফা বাড়াছে বিধিনিষিধ, চুরান্ত কাল

ক‌বি নজরুল বিশ্ব‌বিদ্যালয়ে বহিস্কারের প্রতিবাদে মানববন্ধন

ম‌মিনুল ইসলাম ম‌মিন
  • আপডেট মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৫ দেখেছে

ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) আইন ও বিচার বিভাগের (২০১৭-২০১৮) শিক্ষাবর্ষের তিন শিক্ষার্থী বহিষ্কারের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে ।

১৪ সেপ্টেম্বর দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের নিচে এই মানববন্ধন অনুষ্ঠিত হয় ‌‌।

বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের শিক্ষার্থী ও এলাকাবাসীর আয়োজনে উক্ত মানববন্ধনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় কলা অনুষদ ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এবং ত্রিশাল পৌর ছাত্রলীগের সহ-সভাপতি সাদিকুল ইসলাম সকাল ।

এ সময় তিনি বলেন, ‘আজ বিশ্ববিদ্যালয় একচেটিয়া কিছু সন্ত্রাসীর নিয়ন্ত্রনে চলে গিয়েছে । বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের ভাড়াটিয়া চাকরের পরিণত হয়েছে । আমরা এই ঘটনার বিচার চাই । সন্ত্রাসীদের উপযুক্ত বিচার করতে হবে । ‘

মানববন্ধনে উপস্থিত হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. উজ্জল কুমার প্রধান বলেন, বহিস্কারের প্রতিবাদে শিক্ষার্থী হিসেবে আপনাদের প্রতিবাদ জানানোর অধিকার রয়েছে । আপনারা স্মারকলিপি জমা দেন । আমরা প্রশাসনিকভাবে বিষয়টি ক্ষতিয়ে দেখবো ।

মানববন্ধন শেষে জাককানইবি প্রক্টরের কাছে তারা একটি স্মারকলিপি জমা দেন এবং পরীক্ষার হলে ঢুকে তারেক রহমানের উপর হামলার বিষয়ে আলাদা একটি অভিযোগপত্র দেয়া দেয়া হয় ।

প্রসঙ্গত, গত ১৩ সেপ্টেম্বর জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুযমায়ুন কবির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে বঙ্গবন্ধু আইন পরিষদের যুগ্ন-সাধারণ সম্পাদক তারেক রহমান সহ আরো তিন শিক্ষার্থীকে শৃঙ্খলাভঙ্গের দায়ে এক সেমিস্টারের জন্য বহিষ্কার করা হয় ।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!