শিরোনাম
এশিয়ার আয়রন লেডি প্রধানমন্ত্রী শেখ হাসিনা -মির্জা আজম ইসলামপুরে লাম্পি স্কিন রোগে গরুর মৃত্যু; আতংকে কৃষক ঈশ্বরগঞ্জে স্বেচ্ছাসেবকলীগ নেতা শুভ্রের বিরুদ্ধে হত্যার হুমকির অভিযোগ ইসলামপুরে সেলাই মেশিন ও ঢেউটিন বিতরণ ত্রিশালে পাকা ধান কেটে কৃষকের বাড়ি পৌঁছে দিল ছাত্রলীগ ত্রিশালে মে দিবসে র‍্যালি ও আলোচনা সভা প্রয়াত আ.লীগ নেতা কৃষিবিদ ডক্টর লিটনের প্রথম মৃত্যুবার্ষিকী পা‌লিত এসএসসি সমমানের পরীক্ষা ত্রিশালে সুষ্ঠু ভাবে সম্পন্ন হল প্রথম দিনের পরীক্ষা স্বেচ্ছাসেবকলীগ নেতা আসাদুজ্জামানের নেতৃত্বে কৃষকের ধান কেটে বাড়িতে পৌঁছে দিলেন ত্রিশালে বাগান আলিম মাদ্রাসায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে নিয়োগ

কোভিড-১৯ নমুনা পরীক্ষায় লাগবে টাকা!

  • আপডেট শনিবার, ২৭ জুন, ২০২০
  • ২২০ দেখেছে
কোভিড-১৯ বা করোনাভাইরাসের নমুনা পরীক্ষা

কোভিড-১৯ বা করোনাভাইরাসের নমুনা পরীক্ষা সরকারিভাবে এতদিন বিনামূল্যে করা হলেও সেটা আর বিনামূল্যে থাকছে না। করোনা পরীক্ষার জন্য সরকারিভাবে ফি নির্ধারিত হচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। শনিবার (২৭ জুন) গণমাধ্যমকে এ তথ্য জানার তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এটা আলোচনা হয়েছিল, এখনও কিছু ফাইনাল হয় নাই। সরকারের তো অনেক খরচ হচ্ছে, ধরেন একটা টেস্ট করতে বেসরকারিভাবে আমরা বেঁধে দিয়েছি তিন হাজার ৫০০ টাকা। কিন্তু আসলে ল্যাব বসানোর খরচ, যন্ত্রপাতির খরচ এগুলো যদি ধরা হয় আরও বেশি পড়ে সেক্ষেত্রে। এখন তো টেস্টের সংখ্যা ১৫ থেকে ২০ হাজারের কাছে চলে গিয়েছে, প্রতিদিন অনেক টাকা খরচ হয়। সেজন্য সামান্য ফি ধরার একটা চিন্তা হচ্ছে। হিসাব-নিকাশ হচ্ছে, মিনিমাম কতটুকু কী করা যায়। ফাইনাল হলে নিশ্চয়ই জানতে পারবেন, অফিসিয়ালি আমরা ঘোষণা করে দেব, বেশি দেরি হবে না, খুব তাড়াতাড়িই হবে।

ফি কত হতে পারে জানতে চাইলে জাহেদ মালেক বলেন, এটা খুবই অল্প ফিগার ধরা হবে, বেশি না। এ নিয়ে কাজ চলছে, সবকিছু মিলে গেলে আমরা নির্ধারণ করে দেব।

এদিকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সূত্র জানায়, বিষয়টি এখনও খসড়া পর্যায়ে পড়েছে, সবকিছু ফাইনাল হবার পর এটি চূড়ান্ত অনুমোদন পাবে। মন্ত্রণালয়ের ওই সূত্র জানায়, সরকারিভাবে ফি নির্ধারণের জন্য কথাবার্তা চলছে, কিছুটা এগিয়েও গেছে, এখনও ফাইনাল রেজাল্ট হয়নি।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!