শিরোনাম
বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ তৈরি করতে হবে -উপাচার্য ড. সৌমিত্র শেখর ত্রিশালে গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ; সমাধান না হলে কঠোর আন্দোলন নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, সাক্ষাৎকার ৫ ও ৬ জানুয়ারি জাতীয় বিতর্ক প্রকিযোগিতায় জাককানইবি বিজয়ী ‘মুক্তিযুদ্ধের কবিতা: প্রত্যাশার ধ্বনি ও প্রতিধ্বনি’ শীর্ষক সেমিনার ত্রিশালে নজরুলের স্মৃতি বিজড়িত স্থান পরিদর্শনে জাককানইবি উপাচার্য মুরাদের বিরুদ্ধে মামলা নেওয়ার আবেদন বর্ণাঢ্য আয়োজনে পালিত হলো ব্লাড ডোনার্স সোসাইটি ভালুকা’র প্রতিষ্ঠাবার্ষিকী জাককানইবি‘তে ত্রিশাল মুক্ত দিবস পালিত জাককানই‌বি’‌তে ‘বঙ্গবন্ধুর চোখে নেতাজী ও নজরুল’ শীর্ষক আলোচনা সভা

কানাডা দ্রুত স্বামী-স্ত্রীর স্পন্সরশীপ নিষ্পত্তি করবে

  • আপডেট সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০
  • ১৯৫ দেখেছে

কানাডার নাগরিক বা স্থায়ী বাসিন্দাদের স্বামী বা স্ত্রীকে স্পন্সর করে কানাডায় নিয়ে আসার আবেদনপত্র (স্পাউজাল অ্যাপ্লিকেশন) দ্রুত নিষ্পত্তি করতে বিশেষ পদক্ষেপ নিচ্ছে কানাডা সরকার।

দেশটির ইমিগ্রেশন, রিফিউজি ও সিটিজেনশিপ কানাডা (আইআরসিসি) জানিয়েছে, তারা দ্রুত স্পাউজাল অ্যাপ্লিকেশন নিষ্পত্তি করতে বিশেষ পদক্ষেপ নিচ্ছেন। এ জন্য অক্টোবর থেকে প্রতিমাসে তারা কমপক্ষে ৬ হাজার আবেদনপত্র নিষ্পত্তি করার ঘোষণা দিয়েছে।

একই সঙ্গে কর্তৃপক্ষ ডিসেম্বরের মধ্যে ৪৯ হাজার স্পাউজাল স্পন্সরশীপ আবেদন নিষ্পত্তি করার লক্ষ্যমাত্রা ঠিক করেছে।

ইমিগ্রেশন কানাডা এক ঘোষণায় জানিয়েছে, জমা হয়ে যাওয়া আবেদনপত্রগুলো দ্রুত নিষ্পত্তি করতে ৬৬ শতাংশ বাড়তি কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হচ্ছে। এতে আবেদনকারীদের অপেক্ষার সময় কমে আসবে।

কোভিড-১৯ পরিস্থিতির কারণে বর্তমানে স্পন্সরশীপ আবেদনকারীদের সাক্ষাতকার স্থগিত রয়েছে। ইমিগ্রেশন কানাডা রিমোট পদ্ধতিতে আবেদনকারীদের ইন্টারভিউ নেয়া শুরুর সিদ্ধান্ত নিয়েছে।

এ প্রসঙ্গে ফেডারেল ইমিগ্রেশন মন্ত্রী মারকো ম্যানডেসিনো বলেছেন, পরিস্থিতির কারণে অনেক কানাডিয়ানকে তাদের প্রিয়জনদের কাছ থেকে দুরে থাকতে হয়েছে। এটা যে কতোটা বেদনার সেটা আমরা বুঝতে পারি। তিনি বলেন, সেই কারণেই স্বামী- স্ত্রীর স্পন্সর আবেদন যতোটা সম্ভব দ্রুত অনুমোদনের পদক্ষেপ নেয়া হয়েছে।

সূত্র: নতুনদেশ ডটকম

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!