শিরোনাম
চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন ত্রিশালে হাসপাতালে ৪ সাংবাদিকের উপর হামলায়

করোনায় নিয়ে চিকিৎসাহীন মারা গেলে তা ফৌজদারী অপরাধ

  • আপডেট সোমবার, ১৫ জুন, ২০২০
  • ৩০৭ দেখেছে

করোনার উপসর্গ নিয়ে বিনা চিকিৎসায় কেউ মারা গেলে তা হবে ফৌজদারি অপরাধ, চিকিৎসায় অবহেলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

দুপুরে এ সংক্রান্ত কয়েকটি রিটের শুনানি শেষে বিচারপতি এম ইনায়েতুর রহিমের বেঞ্চ এ আদেশ দেন।

একই সঙ্গে প্রতিদিন কোভিড ও নন কোভিড হাসপাতালে কতজন রোগীকে চিকিৎসা দেয়া হচ্ছে সে বিষয়টি স্বাস্থ্য বুলেটিনে জানাতে বলা হয়েছে। অক্সিজেনের খুচরা বিক্রি বন্ধসহ আরো ৮ দফা নির্দেশনা দিয়েছেন উচ্চ আদালত। সবাইকে চিকিৎসা দেয়ার সরকারের নির্দেশনা মানা হচ্ছে কিনা সে বিষয়ে ৩০ জুন একটি প্রতিবেদন প্রদানে নির্দেশ দেয়া হয়েছে।

আদেশে আইসিইউ মনিটরিং এর জন্য হটলাইন চালুর নির্দেশ দেয়া হয়েছে। করোনা রোগীদের জন্য বেসরকারি হাসপাতালের আইসিইউ ভাড়া যৌক্তিক পর্যায়ে রাখার জন্য ব্যবস্থা নিতে স্বাস্থ্য মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন আদালত।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!