শিরোনাম
ত্রিশালে জেলা তথ্য অফিসের মহিলা সমাবেশ অনুষ্ঠিত মাদক কারবারিদের হামলায় সাংবাদিকসহ আহত ২ হুমায়ূন আহমেদ সাহিত্য পুরষ্কার পেলেন কবি আসাদুজ্জামান প্রচলিত আইনকানুন দুর্নীতিকে ব্যাপকভাবে উৎসাহিত করেঃ ময়মনসিংহের আঞ্চলিক আলোচনা সভায় উদ্দ্যোক্তারা ত্রিশালে আবুল মনসুর আহমেদের জন্মবার্ষিকী পালিত কেতকীবাড়ি চান্দখানার রাস্তার বেহাল দশা দেখার কেউ নেই ছাত্র আন্দোলন আমিরাবাড়ী ইউনিয়নের আহবায়ক কমিটি ঘোষণা ফুলবাড়িয়ায় জাতীয় পার্টির নেতার স্বরণ সভা ও দোয়া মাহফিল ভূঞাপুরে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের দায়ে ৩জনকে কারাদণ্ড এবার নেত্রকোনায় ৩ নবজাতকের নাম রাখা হলো স্বপ্ন ,পদ্মা ও সেতু:

করোনায় নিয়ে চিকিৎসাহীন মারা গেলে তা ফৌজদারী অপরাধ

  • আপডেট সোমবার, ১৫ জুন, ২০২০
  • ১৭৭ দেখেছে

করোনার উপসর্গ নিয়ে বিনা চিকিৎসায় কেউ মারা গেলে তা হবে ফৌজদারি অপরাধ, চিকিৎসায় অবহেলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

দুপুরে এ সংক্রান্ত কয়েকটি রিটের শুনানি শেষে বিচারপতি এম ইনায়েতুর রহিমের বেঞ্চ এ আদেশ দেন।

একই সঙ্গে প্রতিদিন কোভিড ও নন কোভিড হাসপাতালে কতজন রোগীকে চিকিৎসা দেয়া হচ্ছে সে বিষয়টি স্বাস্থ্য বুলেটিনে জানাতে বলা হয়েছে। অক্সিজেনের খুচরা বিক্রি বন্ধসহ আরো ৮ দফা নির্দেশনা দিয়েছেন উচ্চ আদালত। সবাইকে চিকিৎসা দেয়ার সরকারের নির্দেশনা মানা হচ্ছে কিনা সে বিষয়ে ৩০ জুন একটি প্রতিবেদন প্রদানে নির্দেশ দেয়া হয়েছে।

আদেশে আইসিইউ মনিটরিং এর জন্য হটলাইন চালুর নির্দেশ দেয়া হয়েছে। করোনা রোগীদের জন্য বেসরকারি হাসপাতালের আইসিইউ ভাড়া যৌক্তিক পর্যায়ে রাখার জন্য ব্যবস্থা নিতে স্বাস্থ্য মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন আদালত।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!