শিরোনাম
আর এম বি সি কল্যাণ সমিতি, এলিফ্যান্ট রোড, ঢাকা,র সাধারন সম্পাদক ও আওয়ামীলীগ নেতা সদ্য প্রয়াত সাইদুল ইসলাম খান পল স্বরণে আলোচনা, মিলাদ ও দোয়া ফুলবাড়িয়ায় জাতীয় পার্টি, র মহাসচিব এর রোগমুক্তি কামনায় মিলাদ ও দোয়া অনুষ্ঠিত ফুলবাড়িয়ায় আ’লীগ শীর্ষ নেতাদেরকে অসম্মান করে মন্তব্য করেছেন বিএনপির চেয়ারম্যান ময়মন‌সিংহ বিভাগ সমিতি ঢাকা,র করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরন প্রতিবন্ধী দুই ছেলেকে বাঁচাতে মা-বাবার আকুতি ত্রিশালে বলাৎকারের অভিযোগে বড় হুজুর আটক আরেক দফা বাড়াছে বিধিনিষিধ, চুরান্ত কাল ত্রিশালে হারা‌নো সুমাইয়া প‌রিবা‌রে ফেরৎ ত্রিশা‌লে লকডাউন অমান‌্য করায় ১৬ জন‌কে জ‌রিমানা রাস্তা সংস্কারের দাবিতে ত্রিশালে মানববন্ধন

করোনাভাইরাস আক্রান্তে কোটি ছাড়িয়ে

  • আপডেট রবিবার, ২৮ জুন, ২০২০
  • ৬৪ দেখেছে

করোনাভাইরাসে দাপট চলছেই। কিছুতেই দমানো যাচ্ছে না এই প্রাণঘাতী ভাইরাসকে। বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চল মিলিয়ে করোনা আক্রান্তের সংখ্যা এক কোটি ছাড়িয়ে গেছে।

রোববার সকাল পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৮১ হাজার পেরিয়েছে। মৃতের সংখ্যা ৫ লাখ ১ হাজারেরও বেশি। ওয়ার্ল্ডোমিটারের তালিকা অনুযায়ী সবার উপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে ২৫ লাখ ৯৬ হাজার ৫৩৭ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১ লাখ ২৮ হাজার ১৫২ জনের।

দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলে আক্রান্তের সংখ্যা ১৩ লাখ ১৫ হাজার ৯৪১ জন। ৫৭ হাজার ১০৩ জনের মৃত্যু হয়েছে। ৬ লাখ ২৭ হাজার ৬৪৬ জন আক্রান্ত হয়েছে তালিকার তৃতীয় স্থানে থাকা রাশিয়ায়। ভ্লাদিমির পুতিনের দেশে মৃতের সংখ্যা ৮ হাজার ৯৬৯ জন।

তালিকার চতুর্থ স্থানে রয়েছে ভারত। ৫ লাখ ২৯ হাজার ৫৭৭ জন আক্রান্ত হয়েছে দেশটিতে। মৃত্যু হয়েছে ১৬ হাজার ১০৩ জনের। যুক্তরাজ্যে মোট আক্রান্ত ৩ লাখ ১০ হাজার ২৫০ জন। তালিকার পঞ্চম স্থানে রয়েছে তারা। মৃতের সংখ্যা ৪৩ লাখ ৫১৪। ১ লাখ ৩৩ হাজার ৯৭৮ জন আক্রান্ত নিয়ে তালিকার ১৭তম স্থানে রয়েছে বাংলাদেশ। এই পর্যন্ত লাশের মিছিলে যোগ হয়েছে ১ হাজার ৬৯৫টি দেহ।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!