শিরোনাম
বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ তৈরি করতে হবে -উপাচার্য ড. সৌমিত্র শেখর ত্রিশালে গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ; সমাধান না হলে কঠোর আন্দোলন নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, সাক্ষাৎকার ৫ ও ৬ জানুয়ারি জাতীয় বিতর্ক প্রকিযোগিতায় জাককানইবি বিজয়ী ‘মুক্তিযুদ্ধের কবিতা: প্রত্যাশার ধ্বনি ও প্রতিধ্বনি’ শীর্ষক সেমিনার ত্রিশালে নজরুলের স্মৃতি বিজড়িত স্থান পরিদর্শনে জাককানইবি উপাচার্য মুরাদের বিরুদ্ধে মামলা নেওয়ার আবেদন বর্ণাঢ্য আয়োজনে পালিত হলো ব্লাড ডোনার্স সোসাইটি ভালুকা’র প্রতিষ্ঠাবার্ষিকী জাককানইবি‘তে ত্রিশাল মুক্ত দিবস পালিত জাককানই‌বি’‌তে ‘বঙ্গবন্ধুর চোখে নেতাজী ও নজরুল’ শীর্ষক আলোচনা সভা

করোনাভাইরাস আক্রান্তে কোটি ছাড়িয়ে

  • আপডেট রবিবার, ২৮ জুন, ২০২০
  • ১০৪ দেখেছে

করোনাভাইরাসে দাপট চলছেই। কিছুতেই দমানো যাচ্ছে না এই প্রাণঘাতী ভাইরাসকে। বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চল মিলিয়ে করোনা আক্রান্তের সংখ্যা এক কোটি ছাড়িয়ে গেছে।

রোববার সকাল পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৮১ হাজার পেরিয়েছে। মৃতের সংখ্যা ৫ লাখ ১ হাজারেরও বেশি। ওয়ার্ল্ডোমিটারের তালিকা অনুযায়ী সবার উপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে ২৫ লাখ ৯৬ হাজার ৫৩৭ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১ লাখ ২৮ হাজার ১৫২ জনের।

দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলে আক্রান্তের সংখ্যা ১৩ লাখ ১৫ হাজার ৯৪১ জন। ৫৭ হাজার ১০৩ জনের মৃত্যু হয়েছে। ৬ লাখ ২৭ হাজার ৬৪৬ জন আক্রান্ত হয়েছে তালিকার তৃতীয় স্থানে থাকা রাশিয়ায়। ভ্লাদিমির পুতিনের দেশে মৃতের সংখ্যা ৮ হাজার ৯৬৯ জন।

তালিকার চতুর্থ স্থানে রয়েছে ভারত। ৫ লাখ ২৯ হাজার ৫৭৭ জন আক্রান্ত হয়েছে দেশটিতে। মৃত্যু হয়েছে ১৬ হাজার ১০৩ জনের। যুক্তরাজ্যে মোট আক্রান্ত ৩ লাখ ১০ হাজার ২৫০ জন। তালিকার পঞ্চম স্থানে রয়েছে তারা। মৃতের সংখ্যা ৪৩ লাখ ৫১৪। ১ লাখ ৩৩ হাজার ৯৭৮ জন আক্রান্ত নিয়ে তালিকার ১৭তম স্থানে রয়েছে বাংলাদেশ। এই পর্যন্ত লাশের মিছিলে যোগ হয়েছে ১ হাজার ৬৯৫টি দেহ।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!