শিরোনাম
পেশাগত দক্ষতা বৃদ্ধির লক্ষে নির্মাণ শ্রমিকদের দিনব্যাপী মৌলিক প্রশিক্ষণ জেলা তথ্য অফিস কর্তৃক ৪০ তম বিসিএসে নবনিযুক্ত কর্মকর্তাবৃন্দকে সংবর্ধনা জামালপুর জেলা আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে সংবাদ সম্মেলন   ত্রিশালে কিশোর-কিশোরী ও নারী উন্নয়ন সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মতবিনিময় সভা ইসলামপুরে অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি কাজের শুভ উদ্বোধন  ত্রিশালে বিতর্ক প্রতিযোগিতা ও শিক্ষার্থীদের রান্না করা খাবার পরিবেশন  জাতীয় পার্টি ফুলবাড়ীয়া উপজেলা শাখার আহ্বায়ক কমিটি গঠিত জামালপুর ইসলামপুর বিনামূল্যে বীজ সার বিতরণ ও কৃষক সমাবেশ ত্রিশালে ভোক্তা অধিকারের অভিযান, ৫৫ হাজার টাকা জরিমানা মাওলানা ভাসানীর ৪৬তম মৃত্যুবার্ষিকী আজ

একদিনে রেকর্ড সংখ্যক কোভিড-১৯ রোগী শনাক্ত

  • আপডেট সোমবার, ২২ জুন, ২০২০
  • ১৬৩ দেখেছে

সারা বিশ্বে ২৪ ঘণ্টায় এ যাবৎকালের সর্বাধিক সংখ্যক মানুষ নভেল করোনা ভাইরাস জনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত শনাক্ত হয়েছে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। সংস্থাটি গতকাল রোববার জানিয়েছে, এর আগের ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সর্বাধিক এক লাখ ৮৩ হাজার মানুষ দৈনিক আক্রান্ত শনাক্ত হয়েছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, করোনায় আক্রান্ত শনাক্তের মধ্যে শীর্ষ স্থানে রয়েছে ব্রাজিল। সেখানে ওকদিনে ৫৪ হাজার ৭৭১ জন আক্রান্ত শনাক্ত হয়েছে। এরপরই রয়েছে যুক্তরাষ্ট্র। সেখানে ৩৬ হাজার ৬১৭ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে। বার্তা সংস্থা এপি এ খবর জানিয়েছে।

বিশেষজ্ঞরা বলছেন শনাক্তকরণ পরীক্ষায় হার বৃদ্ধি পাওয়া, আরো বেশি সংখ্যক মানুষের মধ্যে সংক্রমণ হওয়াসহ একাধিক কারণে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে।

এ নভেল করোনাভাইরাসে সারা বিশ্বে আজ সোমবার পর্যন্ত আক্রান্ত শনাক্ত হয়েছে ৯০ লাখ ৪৫ হাজারের বেশি মানুষ। তাদের মধ্যে বর্তমানে ৩৭ লাখ ৩৬ হাজার ৪৩৯ জন চিকিৎসাধীন এবং তাদের মধ্যে ৫৪ হাজার ৭৩৪ জন (২ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে। তবে ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছে অনেক মানুষ। এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে ৪৮ লাখ ৩৮ হাজার ৩২০ জন সুস্থ হয়ে উঠেছে এবং চার লাখ ৭০ হাজার ৬৯৮ জন রোগী মারা গেছে। মৃতদের দুই-তৃতীয়াংশই আমেরিকা মহাদেশে।

করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা প্রতিবেশী দেশ ভারতে হুহু করে বেড়েই চলেছে। যুক্তরাষ্ট্রে মৃত এক লাখের সীমা পার করে ফেলেছে। সেখানে মৃতের সংখ্যা এক লাখ ২০ হাজারেরও বেশি।

ব্রাজিল, রাশিয়া ও ভারতে যেমন আক্রান্ত বেড়ে চলেছে, ঠিক সেভাবেই দক্ষিণ আমেরিকার দেশ মেক্সিকোয় মৃতের সংখ্যা বেড়ে চলেছে।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম দেখা দেওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশ। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!