শিরোনাম
এবার নেত্রকোনায় ৩ নবজাতকের নাম রাখা হলো স্বপ্ন ,পদ্মা ও সেতু: নির্মাণ শেষ হওয়ার আগেই দেবে গেলো সাড়ে তিন কোটি টাকার সেতু সুনামগঞ্জে ১৫ দিনের ব্যবধানে দ্বিতীয় দফায় ভয়াবহ বন্যা, বিপাকে লক্ষ লক্ষ মানুষ নেত্রকোনায় বৃষ্টিপাত অব্যাহত, বেড়ে চলেছে নদ-নদীর পানি টাঙ্গাইলে ১৮ ইউপি নির্বাচনে আ.লীগ ১১, বিদ্রোহী ও স্বতন্ত্র ৭ টাঙ্গাইলে কিলোমিটার পোস্টে ‘বঙ্গবন্ধু’ বানান ভুল বঙ্গবন্ধুর যে স্বপ্ন ছিল পদ্মা সেতু তার কন্যার নেতৃত্বে বাস্তবায়িত হচ্ছে : শেখ হেলাল গোয়াইনঘাটে আবারও বন্যায় বিপর্যস্ত জনজীবন, বাড়ছে পানি দোয়ারাবাজারে নৌকা ডুবে স্কুল শিক্ষার্থী ভাই বোনের মৃত্যু সুনামগঞ্জে বন্যার পানিতে ৫ টি উপজেলা প্লাবিত, হাওরে নৌকা ডুবিতে ভাই বোনের মৃত্যু

আগামী বছর অগ্রাধিকার ভিত্তিতে হজ

  • আপডেট মঙ্গলবার, ২৩ জুন, ২০২০
  • ১০৮ দেখেছে
বাংলাদেশী হাজী

চলতি বছর বাংলাদেশি যারা হজের জন্য নিবন্ধন করেছিলেন আগামী বছর অগ্রাধিকার ভিত্তিতে তারা হজ করতে পারবেন বলে জানিয়েছে হজ এজেন্সি অব বাংলাদেশ-হাব।

হাবের সভাপতি এম শাহাদত হোসাইন তসলিম জানান, সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণাণয়ের সিদ্ধান্ত অনুযায়ী করোনার কারণে এ বছর বাংলাদেশসহ অন্য কোনো দেশ হজে অংশ নিতে পারবে না। শুধু সৌদি আরবে বসবাসকারী স্থানীয় ও বিদেশিরা সীমিত পরিসরে হজ করতে পারবেন।

সৌদি আরবের সঙ্গে চুক্তি অনুযায়ী, চলতি বছর বাংলাদেশ থেকে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় এক লাখ ৩৭ হাজার ১৯৮ জন হজে যাওয়ার কথা ছিল। গত ১ মার্চ থেকে হজে যেতে আগ্রহীদের নিবন্ধন শুরু হয়।

পরে করোনার কারণে প্রথম দফায় ২৫ মার্চ, দ্বিতীয় দফায় ৮ এপ্রিল এবং শেষ দফায় ৩০ এপ্রিল পর্যন্ত নিবন্ধনের সময় বাড়ানো হয়। সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৬৪ হাজার ৫৯৪ জন হজের জন্য নিবন্ধন করেন।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!