শিরোনাম
বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ তৈরি করতে হবে -উপাচার্য ড. সৌমিত্র শেখর ত্রিশালে গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ; সমাধান না হলে কঠোর আন্দোলন নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, সাক্ষাৎকার ৫ ও ৬ জানুয়ারি জাতীয় বিতর্ক প্রকিযোগিতায় জাককানইবি বিজয়ী ‘মুক্তিযুদ্ধের কবিতা: প্রত্যাশার ধ্বনি ও প্রতিধ্বনি’ শীর্ষক সেমিনার ত্রিশালে নজরুলের স্মৃতি বিজড়িত স্থান পরিদর্শনে জাককানইবি উপাচার্য মুরাদের বিরুদ্ধে মামলা নেওয়ার আবেদন বর্ণাঢ্য আয়োজনে পালিত হলো ব্লাড ডোনার্স সোসাইটি ভালুকা’র প্রতিষ্ঠাবার্ষিকী জাককানইবি‘তে ত্রিশাল মুক্ত দিবস পালিত জাককানই‌বি’‌তে ‘বঙ্গবন্ধুর চোখে নেতাজী ও নজরুল’ শীর্ষক আলোচনা সভা

আগামী বছর অগ্রাধিকার ভিত্তিতে হজ

  • আপডেট মঙ্গলবার, ২৩ জুন, ২০২০
  • ৮৪ দেখেছে
বাংলাদেশী হাজী

চলতি বছর বাংলাদেশি যারা হজের জন্য নিবন্ধন করেছিলেন আগামী বছর অগ্রাধিকার ভিত্তিতে তারা হজ করতে পারবেন বলে জানিয়েছে হজ এজেন্সি অব বাংলাদেশ-হাব।

হাবের সভাপতি এম শাহাদত হোসাইন তসলিম জানান, সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণাণয়ের সিদ্ধান্ত অনুযায়ী করোনার কারণে এ বছর বাংলাদেশসহ অন্য কোনো দেশ হজে অংশ নিতে পারবে না। শুধু সৌদি আরবে বসবাসকারী স্থানীয় ও বিদেশিরা সীমিত পরিসরে হজ করতে পারবেন।

সৌদি আরবের সঙ্গে চুক্তি অনুযায়ী, চলতি বছর বাংলাদেশ থেকে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় এক লাখ ৩৭ হাজার ১৯৮ জন হজে যাওয়ার কথা ছিল। গত ১ মার্চ থেকে হজে যেতে আগ্রহীদের নিবন্ধন শুরু হয়।

পরে করোনার কারণে প্রথম দফায় ২৫ মার্চ, দ্বিতীয় দফায় ৮ এপ্রিল এবং শেষ দফায় ৩০ এপ্রিল পর্যন্ত নিবন্ধনের সময় বাড়ানো হয়। সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৬৪ হাজার ৫৯৪ জন হজের জন্য নিবন্ধন করেন।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!