শিরোনাম
ভূঞাপুরে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের দায়ে ৩জনকে কারাদণ্ড এবার নেত্রকোনায় ৩ নবজাতকের নাম রাখা হলো স্বপ্ন ,পদ্মা ও সেতু: নির্মাণ শেষ হওয়ার আগেই দেবে গেলো সাড়ে তিন কোটি টাকার সেতু সুনামগঞ্জে ১৫ দিনের ব্যবধানে দ্বিতীয় দফায় ভয়াবহ বন্যা, বিপাকে লক্ষ লক্ষ মানুষ নেত্রকোনায় বৃষ্টিপাত অব্যাহত, বেড়ে চলেছে নদ-নদীর পানি টাঙ্গাইলে ১৮ ইউপি নির্বাচনে আ.লীগ ১১, বিদ্রোহী ও স্বতন্ত্র ৭ টাঙ্গাইলে কিলোমিটার পোস্টে ‘বঙ্গবন্ধু’ বানান ভুল বঙ্গবন্ধুর যে স্বপ্ন ছিল পদ্মা সেতু তার কন্যার নেতৃত্বে বাস্তবায়িত হচ্ছে : শেখ হেলাল গোয়াইনঘাটে আবারও বন্যায় বিপর্যস্ত জনজীবন, বাড়ছে পানি দোয়ারাবাজারে নৌকা ডুবে স্কুল শিক্ষার্থী ভাই বোনের মৃত্যু

অস্বাভাবিক সংক্রমণ বৃদ্ধি ভারতে

  • আপডেট রবিবার, ১৪ জুন, ২০২০
  • ১৩২ দেখেছে

মহামারি করোনার কারণে লকডাউন তুলে দেয়ার পর থেকেই ভারতে অস্বাভাবিকভাবে বেড়েছে প্রাণঘাতী এই ভাইরাসের সংক্রমণ। দেশটিতে আক্রান্তের সংখ্যা ইতিমধ্যে তিন লাখ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনাক্রান্ত শনাক্ত হয়েছে ১১ হাজার ৭৭৫ জন। ফলে, ভারতে মোট করোনাক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৯ হাজার ৩৬০ জন।

বিশ্বের চতুর্থ সর্বোচ্চ করোনায় আক্রান্ত দেশ এখন ভারত। তালিকায় তাদের ওপর রয়েছে যুক্তরাষ্ট্র, ব্রাজিল ও রাশিয়া। তবে এশিয়ার মধ্যে আক্রান্তের সংখ্যায় তো বটেই, মৃত্যুতেও সবার শীর্ষে ভারত। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৮ হাজার ৮৮৬ জন করোনায় মারা গেছেন। ভারতে বর্তমানে প্রতি ১৭.৪ দিনে দ্বিগুণ হচ্ছে আক্রান্তের সংখ্যা। কিছুদিন আগেও এটি ছিল ১৫.৪। ফলে সংক্রমণের গতি কিছুটা হলেও কমেছে মনে করে সান্ত্বনা নিচ্ছে ভারতীয় স্বাস্থ্য মন্ত্রণালয়। মাস দুয়েক লকডাউন চলাকালে প্রতি ৩.৪ দিনে আক্রান্তের দ্বিগুণ হচ্ছিল বলেও মনে করিয়ে দিয়েছে তারা। এদিকে, পরিস্থিতি নিয়ে আলোচনায় মন্ত্রিসভার সাথে জরুরি বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী বিভিন্ন পরিকল্পনা নিয়ে আলোচনা করেন। বর্ষা মৌসুমের আগে স্বাস্থ্য বিভাগকে যথাযথ প্রস্তুতি গ্রহণের তাগিদ দেন মোদি। এছাড়া স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ’র প্রতি নির্দেশনা দেন, রাজধানী দিল্লিসহ বিভিন্ন রাজ্য সরকারের সাথে আলোচনার জন্য।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!